• শুক্রবার, ১০ মে ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন |
শিরোনাম :
ডোমারে রির্টানিং কর্মকর্তার কন্ট্রোল রুমে হামলার ঘটনায় গ্রেপ্তার ৫ অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ

আমিও দায়িত্ব ছেড়ে দিতে প্রস্তুত- এরশাদ

এরশাদসিসি ডেস্ক: জাতীয় পার্টির নেতাকর্মীদের আস্থা ফেরাতে জি এম কাদেরকে দলের কো-চেয়ারম্যান এবং মহাসচিব পদে পরিবর্তন আনা হয়েছে বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

আজ বুধবার সকালে বনানীতে নিজ কার্যালয়ের সামনে এক অনুষ্ঠানে এরশাদ এ কথা বলেন। নতুন দায়িত্বপ্রাপ্ত কো-চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারের কাছে দায়িত্ব অর্পণ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে জাতীয় পার্টি ঢাকা উত্তরের সভাপতি এসএম ফয়সাল চিশতিসহ নেতাকর্মীরা এরশাদ ও নবনির্বাচিত দুইজনকে ফুলেল শুভেচ্ছা জানান।

এরশাদ বলেন, নেতাকর্মীরা যাকে চেয়ারম্যান হিসেবে চাইবেন, তিনিই দায়িত্ব পালন করবেন। প্রয়োজনে তিনিও দায়িত্ব ছেড়ে দিতে প্রস্তুত বলে জানান এরশাদ।

এরশাদ বলেন, “বাবলুর বাবা যখন অসুস্থ ছিল, তখন আমি নিজ খরচে ব্যাংককে গিয়ে দেখে এসেছি। ওকে আমি সন্তানের মতো দেখতাম। কিন্তু ও সেলফিশের মতো আচরণ করেছে। আমি যখন রংপুরে ছিলাম, আমার স্ত্রীকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে ঘোষণা করেছে। এ কারণেই তাকে মহাসচিব পদ থেকে বাদ দিয়েছি।”

রুহুল আমিন হাওলাদারের প্রশংসা করে এরশাদ বলেন, “মহাসচিব পদ থেকে বাদ দেয়ার দুই বছরে সে আমার বিরুদ্ধে একটি কথাও কাউকে বলেনি। বুকের ভেতর চাপা রেখেছে। এটা শুধু আনুগত্যের কারণে। কিন্তু এই সেলফিশ (বাবলু) আমি ঢাকার বাইরে যাওয়ার পর আমার স্ত্রীকে বিভ্রান্ত করেছিল। আমি বেঁচে থাকতে সে এই কাজ করল!”

জাপা চেয়ারম্যান বলেন, “আমার স্ত্রী রওশন এরশাদকে কো-চেয়ারম্যান করতে চেয়েছিলাম। কিন্তু তার বয়স এখন ৭৬ বছর। তিন বছর পর আগামী নির্বাচনের সময় তার বয়স হবে ৭৯ বছর। সেসময় তিনি চলতে পারবেন কি-না আমি জানি না। আমি নিজেও চলতে পারব কি-না জানি না। নির্বাচনের কাজে সারাদেশের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়াতে হয়। এসব চিন্তা করেই জিএম কাদেরকে কো-চেয়ারম্যান করেছি।”

জিএম কাদেরকে সৎ উল্লেখ করে এরশাদ বলেন, “একজন সাবেক কমার্স মিনিস্টার হওয়া সত্ত্বেও তার সংসার চালাতে প্রতি মাসে আমাকে খরচ দিতে হয়।”

পৌর নির্বাচনে ভয়াবহ ভরাডুবি প্রসঙ্গে এরশাদ দুঃখ করে বলেন, “বিএনপি এই নির্বাচনে ২৪টিতে জয়লাভ করেছে অথচ আমরা পেয়েছি মাত্র একটি। কারও কোনো বদনাম নেই, সব বদনাম এরশাদ সাহেবের। কারণ আমি দলের দায়িত্বে আছি। অথচ আমি পরিশ্রম করি, দলে পয়সা দিই। কেউ টাকা দেয় না, পরিশ্রম করে না। সবাই বড় বড় কথা বলে। অফিস খরচসহ সব খরচ দিই আমি। আমি নিঃস্ব হয়ে গেছি। এই চেয়ারসহ সবকিছু আমার।”

জনগণ জাতীয় পার্টিকে বৃহৎ দল মনে করে না উল্লেখ করে এরশাদ বলেন, “জনগণ দেখে আমরা সরকারে আছি। যখন আমরা ভোট চাইতে যাই তখন জনগণ বলে, আপনি তো সরকারের সাথে আছেন। আপনাকে ভোট দেব কেন? আপনি যেহেতু সরকারে তা হলে নৌকায়ই ভোট দেব।”

বিএনপিকে বিধ্বস্ত দল উল্লেখ করে তিনি বলেন, “তাদের নেতাকর্মীরা কারাগারে। তারপরও ২৪টি পৌরসভায় জয়লাভ করেছে তারা। আমরা পেয়েছি একটি। আমরা বাইরে আছি, বেঁচে আছি। আমাদের জন্য সত্যিই লজ্জা হয়।”

প্রসঙ্গত, জাতীয় পার্টি নিয়ে কয়েক দিন ধরেই চলছে নানা নাটকীয়তা। গত রবিবার দলের কো-চেয়ারম্যান পদে নিজের ভাই জি এম কাদেরকে নিয়োগ দেন এরশাদ। এর একদিন পর রওশন এরশাদকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা দেয় দলের একটি অংশ। তবে এর একদিন পর গতকাল মঙ্গলবার মহাসচিব জিয়াউদ্দিন বাবলুকে সরিয়ে রুহুল আমিন হাওলাদারকে মহাসচিব পদে পুনরর্বহাল করেন এরশাদ। পরে বিকালে দলের সংসদীয় বোর্ডের সভায় এসব প্রসঙ্গ নিয়ে ব্যাপক আলোচনা হয়। তবে শেষ পর্যন্ত এরশাদই দলের মূল নিয়ন্ত্রক হিসেবে থাকছেন বলে জানিয়েছেন জাতীয় পার্টির নেতারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ